Home ফিচার কাল থেকে আইসিটি এক্সপো

কাল থেকে আইসিটি এক্সপো

কারিকা ডেস্ক:
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় হার্ডওয়্যার পণ্য প্রদর্শনী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৬’। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এ মেলার আয়োজন করেছে। গতকাল মঙ্গলবার বিআইসিসির মিডিয়া বাজারে মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, হার্ডওয়্যার পণ্যের আমদানি কমিয়ে কীভাবে তা দেশে উৎপাদন করা যায়, তাই এই মেলার লক্ষ্য। এ জন্য সরকার ও বেসরকারি খাত একসঙ্গে মিলে কাজ করবে। আর এভাবে দেশের আইসিটি খাত এগিয়ে যাবে।
সংবাদ সম্মেলনে বিসিএসের সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ বলেন, হার্ডওয়্যার খাতে উদ্যোক্তা তৈরি এবং বিদেশি বিনিয়োগ বাড়াতে বাংলাদেশ আইসিটি এক্সপোর আয়োজন করা হয়েছে। সম্মেলনে আরও বক্তৃতা করেন আইসিটি সচিব শ্যাম সুন্দর শিকদার, মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির এবং ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান।
মেলায় ৫৯টি প্যাভিলিয়ন ও ৭০টি স্টল থাকছে। এ ছাড়া তরুণ উদ্ভাবকদের জন্য থাকছে ইনোভেশন জোন। মেলায় তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে ১৪টি সেমিনার ও কর্মশালা হবে। শিশুদের জন্য আছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
‘মিট ডিজিটাল বাংলাদেশ’ স্লোগান নিয়ে এই মেলা চলবে ৫ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকবে সবার জন্য। মেলা আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং। বিস্তারিত: www.ictexpo.com.bd

NO COMMENTS

Leave a Reply