Home মূল কাগজ ল্যান্ডমার্ক বেগ পার্ক ভিউ আধুনিকতা এবং নান্দনিকতার সমন্বয়

ল্যান্ডমার্ক বেগ পার্ক ভিউ আধুনিকতা এবং নান্দনিকতার সমন্বয়

সাবরিনা মিলি


আধুনিকতার পাশাপাশি গুণগত মান বজায় রেখে কাজ করে যাচ্ছে আনোয়ার ল্যান্ডমার্ক। সেই ধারাবাহিকতায় আন্তর্জাতিকমানের নকশা, আধুনিকতা এবং নান্দনিকতার সমন্বয় ঘটেছে ল্যান্ডমার্ক বেগ পার্ক ভিউ ভবনটিতে। উত্তর গুলশানে ২৬ কাঠা জমির ওপর গড়ে তোলা হয়েছে ভবনটি। দুটি বেজমেন্ট ও গ্রাউন্ড ফ্লোরসহ ভবনটি ১৫ তলাবিশিষ্ট। বেজমেন্ট ও গ্রাউন্ড ফ্লোরে রয়েছে পার্কিং, রিসিপশন ও ওয়েটিং এরিয়া, জিম, নামাজের স্থান, কমিউনিটি স্পেস, ড্রাইভারদের বসার জায়গা, লন্ড্রি ইত্যাদি। বাকি ১২তলায় আবাসিক সুব্যবস্থা। ভবনে মোট অ্যাপার্টমেন্ট সংখ্যা ৪৮। সাইজ ২,৩৬৭ বর্গফুট থেকে ৩,১৭৪ বর্গফুট। প্রতিটি ফ্লোরে রয়েছে চারটি করে ইউনিট।

আর্ক ল্যাব লিমিটেডের স্থপতি তারিফুর রহমান সিদ্দীকের নকশাকৃত ভবনটির প্রতিটি ইউনিটেই রয়েছে প্রাকৃতিক আলো-বাতাসের পর্যাপ্ত ব্যবস্থা। ভবনটির প্রবেশপথে মিলবে সবুজের দেখা। আছে সবুজঘেরা পানির ফোয়ারা। ভবনটির বিশেষত্ব হলো, এখানে ফায়ার হাইড্রেন্ট সুবিধা অর্থাৎ কোথাও আগুন লাগলে তা শনাক্তকরণ ও নিরোধক দুই ধরনের ব্যবস্থাই রয়েছে। রয়েছে হোম অটোমেশন পদ্ধতি ও রেইন ওয়াটার হার্ভেস্টিং পদ্ধতি। এছাড়া ২৪ ঘণ্টা নিরাপত্তার পাশাপাশি আছে ভিডিও ইন্টারকম ব্যবস্থা। প্রযুক্তিনির্ভরতার কথা মাথায় রেখেই পুরো কমপ্লেক্সে রাখা হয়েছে ওয়াই-ফাইয়ের সুব্যবস্থাও। মোট তিনটি লিফটের পাশাপাশি রয়েছে জেনারেটর ব্যবস্থাও।
ভবনের ইন্টেরিয়র ডিজাইনে ম্যাটেরিয়াল ব্যবহারেও রয়েছে আধুনিকতা ও নান্দনিকতার ছোঁয়া। বেডরুম, ডাইনিং, ড্রইং, লিভিং, ফায়ার এবং ব্যালকনিতে ব্যবহার করা হয়েছে ৩২ বাই ৩২ ইঞ্চি সাইজের বিদেশি মিরর পলিস টাইলস। বাথরুম ও কিচেনের ফ্লোরে ব্যবহৃত হয়েছে বিদেশি লেজার কাট টাইলস। বাইরের ক্ষতিকারক তাপ ও শব্দ যেন তুলনামূলক কম প্রবেশ করে সেজন্য জানালাগুলোতে ব্যবহার করা হয়েছে ডাবল গ্লেসড গ্লাস।
রান্নাঘরের ইন্টেরিয়রের ক্ষেত্রেও বিশেষভাবে নজর দেয়া হয়েছে। সেখানে সিলিং পর্যন্ত শোভা পাচ্ছে উন্নতমানের বিদেশি ওয়াল টাইলস। রয়েছে কেবিনেটের সুব্যবস্থা। সেই সঙ্গে কিচেন টপে গ্রানাইটের ব্যবহার সৌন্দর্যবর্ধনের পাশাপাশি ওয়ার্কটপ হিসেবেও কাজ করবে।
ভবনটিতে মোট ৯৪টি কার পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। ছাদে রয়েছে সুইমিংপুল।

 

NO COMMENTS

Leave a Reply