Home মূল কাগজ সুলভ হ্যাচব্যাক

সুলভ হ্যাচব্যাক

0 1365

সাবরিনা মিলিঃ


গাড়ির জগতে হ্যাচব্যাক বেশ পরিচিত। বাংলাদেশে এধরনের গাড়ি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আর হবেই বা কেন! পার্কিং থেকে শুরু করে ড্রাইভিং ও মেইনটেইন করা অন্য যেকোনো মডেলের চেয়ে অনেক সহজ। জ্বালানীর দিক দিয়েও বেশ সাশ্রয়ী। এসবের কারণেই এসইউভি কিংবা সিডানের তুলনায় হ্যাচব্যাককেই অনেকেই এখন প্রাধান্য দিচ্ছেন।

সুজুকি আল্টোঃ

কম দামের মধ্যে এই মডেলটি বেশ ভালো। ছোট আকারের ৩ সিলিন্ডারের ৮০০ সিসি ইঞ্জিন, ৫ স্পিড ম্যানুয়্যাল গিয়ারবক্স এটার। জ্বালানীর মাইলএজও গড়পরতার চেয়ে বেশ ভালো। গাড়ির ওজনও অনেক কম। যেকারণে গতি বাড়তে সময় খুব কম নেয়। গাড়ির চেহারা আপনার তেমন পছন্দ নাও হতে পারে। তবে বাদবাকি দিক থেকে এটা আপনাকে ভালোই সঙ্গে দিবে। দাম ১০ লাখ টাকা থেকে শুরু।

হোন্ডা ব্রিওঃ

১২০০ সিসির হোন্ডা ব্রিও ভারতীয় গাড়ি। ভেতর-বাহির সবদিক দিয়েই বেশ সুন্দর। ভারতের রাস্তার কথা মাথায় রেখেই নির্মান করা হয়েছে এই মডেলের গাড়ি। তাই বাংলাদেশের পথেও এটা আপনাকে দেবে বাড়তি কিছু সুবিধা। সেই সঙ্গে আপনার জ্বালানীর চাহিদা অনেক কম। অর্থাৎ গাড়িটি আপনার মানিব্যাগের দিকেও নজর রাখবে! দাম ১৫ লাখ থেকে শুরু।

ভক্সওয়াগন পোলোঃ

এই মডেলের নতুন গাড়ি কেনার ক্ষেত্রে খরচটা একটু বেশি পড়বে। কিন্তু এটাও মাথায় রাখতে হবে, অতিরিক্ত টাকার বিনিময়ে আপনি কিন্তু দুর্দান্ত কিছুই পাচ্ছেন। সবকিছুই জার্মান কোয়ালিটি। পোলোর ক্ষেত্রে দুই ধরনে ইঞ্জিন রয়েছে বাংলাদেশে। ১২০০ সিসি পেট্রল এবং ১৫০০ সিসি ডিসেল। দুটোই অবশ্য বেশ ভালো মাইলএজ দেবে আপনাকে। এক্সপার্টরা বলছেন, ডিজেল ইঞ্জিনটাই বেছে নিতে। কারণ সিএনজি কিংবা পেট্রলের চেয়ে সেটা অনেক সাশ্রয়ী হবে আপনার জন্য। ঢাকা শহরে যে ডিজেল পাওয়া যায় সেটার মান নিয়ে প্রশ্ন আছে। তবে পোলোর ইঞ্জিন আপনাকে বছরের পর বছর নির্ভেজাল থাকতে দেবে বলেই আশা করা যায়। গাড়িটির দাম শুরু হয়েছে ২৫ লাখ টাকা থেকে।

swiftসুজুকি সুইফট

কিনবেনই যখন ভালো কিছু কিনুন। আল্টোর কথা তো আগেই বলেছি। সুইফট বলতে গেলে সেটারই বড় ভাই। আরো ভালো পার্ফরম্যান্স, নজরকাড়া ডিজাইন। আর সেকারণেই গাড়িটি সারা বিশ্বেই জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশে আপনার পছন্দের তালিকায় যদি হ্যাচব্যাক থাকে এবং সামর্থ থাকার পরেও যদি আপনি সুফট না কেনেন তাহলে সেটা অপরাধের পর্যায়েই পড়বে। কারণ এটা সত্যিই একটা দারুণ গাড়ি। সুইফটের দাম সাড়ে ১৬ লাখ থেকে শুরু।

 

 

NO COMMENTS

Leave a Reply